জিনদের নিয়ে লেখা বিখ্যাত ৪টি বই

অদৃশ্য জগতের গল্পকাহিনী নিয়ে আমাদের সবার মধ্যে অন্যরকম একটা কৌতূহল কাজ করে। বিশেষ করে জিনদের নিয়ে সবার ব্যাপক আগ্রহ। গা ছমছমে অনুভূতি নিয়েই গল্প শোনার সামলানো যায় না। আর এসব গল্পের মধ্যে সত্যি যেমন আছে অনেক, মিথ্যেরও তেমন অভাব নেই। অনেকে আবার জিনদের অস্তিত্বকে স্বীকারই করতে চান না। অথচ বিষয়টা কিন্তু ঈমানের সাথে জড়িত। কুরআনে আল্লাহ স্পষ্ট করেই জিনদের অস্তিত্বের কথা উল্লেখ করেছেন। তাদের নামে একটা সূরা পর্যন্ত আছে!

তো জিনদের সম্পর্কে একটা স্বচ্ছ ধারণা রাখা আমাদের জন্য কিন্তু মাস্ট। এই পোস্টে জিনদের নিয়ে লেখা এমন চারটি বইয়ের সাথে আপনাদের পরিচয় করিয়ে দেবো, যেগুলো এ বিষয়ে বিশুদ্ধ ধারণা রাখতে দারুণ ভূমিকা রাখবে ইনশাআল্লাহ। বিখ্যাত এই ৪টি বইয়ের সাথে একে একে পরিচিত হয়ে নেওয়ার পালা তাহলে শুরু করা যাক।

জিন জাতির ইতিহাস

লেখক: শহীদুল্লাহ বিন আব্দুল হালিম

প্রথমেই থাকছে যে বইটি, তার নাম “জিন জাতির ইতিহাস”। জিনদের নিয়ে লেখা দারুণ একটি সংকলন। ইতিহাস শুনে গুরুগম্ভীর কিছু ভাবার দরকার নেই, বইটা কিন্তু যথেষ্ট মজা করেই লেখা। বিশুদ্ধ সূত্র থেকে নির্ভরযোগ্য তথ্যের সমাহারে ভরপুর বইটি জিনদের নিয়ে আমাদের মনের অনেক প্রশ্নেরই উত্তর দিয়ে দেবে ইনশাআল্লাহ। কুরআন হাদীস থেকে এবং নির্ভরযোগ্য জ্ঞানী যবান থেকে প্রাপ্ত জিন জাতির বিষয়ে মোটামুটি সবকিছুই পেয়ে যাবেন এই বইটিতে।

জিন ও শয়তানের জগৎ

লেখক: ড. উমার সুলায়মান আল আশকার

শাইখ ড. উমর সুলায়মান আশকারের লেখনী ইতিমধ্যেই ইসলামী বইয়ের জগতে বেশ প্রসিদ্ধি পেয়েছে। জিনজগৎ নিয়েও তাঁর বেশ সুন্দর একটা বই আছে, নাম “জিন ও শয়তানের জগৎ”। আধুনিকতার নামে আজকাল যখন গাইবের জগতকে অস্বীকারের একটা ট্রেন্ড তৈরি হয়েছে, সেখানে শাইখের এই বইটি বেশ মূল্যবান এক সংযোজন। জিন ও শয়তান নিয়ে যাবতীয় সংশয়, বিভিন্ন প্যারানরমাল অ্যাকটিভিটির সঙ্গে জিনের সম্পর্ক, জিনের ক্ষমতা-দুর্বলতা, তাদের থেকে নিরাপদ থাকার উপায় ইত্যাদি বিষয় নিয়ে শাইখ এই বইটি লিখেছেন ইসলামের বিশুদ্ধ আক্বীদাহর মানদণ্ডে।

জিন ও ফেরেশতাদের বিস্ময়কর ইতিহাস

লেখক: আল্লামা ইব্‌নে কাছীর (রহ.)আল্লামা জালালউদ্দিন সুয়ূতী

এই বইটি দুজন মহীরুহের লেখা, যাদের একজন হলেন আল্লামা জালালুদ্দিন সুয়তী ও অপরজন হলেন আল্লামা ইবনে কাসীর। জিনদের বিস্তারিত ইতিহাসের পাশাপাশি এতে জিন সংক্রান্ত এতো বেশি তথ্য আছে যে, একে এই বিষয়ের উপর একটি বিশ্বকোষ বলা চলে।

জিনদের আশ্চর্য কাহিনী

লেখক: আল্লামা জালালউদ্দিন সুয়ূতী

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাহাবায়ে কেরাম ও বিভিন্ন আলিমদের সাথে ঘটা জিনসংক্রান্ত ঘটনাগুলোর সংকলন এই বইটি। আল্লামা সুয়ূতীর লেখা এই বইটিতে জিনদের নিয়ে শতাধিক কাহিনীর পাশাপাশি পাবেন তাদের সংক্ষিপ্ত পরিচয়।

সবগুলো বইয়ের ভিতরের পাতা একত্রে পড়ে দেখতে এবং অর্ডার করতে ক্লিক করুন: জীন-ও-শয়তান-জগৎ

Add Comment

Your email address will not be published. Required fields are marked *